শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ‘যথাযথ’ তদন্ত নিশ্চিত চায় যুক্তরাষ্ট্র

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ‘যথাযথ’ তদন্ত নিশ্চিত চায় যুক্তরাষ্ট্র

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ‘যথাযথ’ তদন্ত নিশ্চিত চায় যুক্তরাষ্ট্র
নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ‘যথাযথ’ তদন্ত নিশ্চিত চায় যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জে জুস কারখানায় অগ্নিকাণ্ডে অর্ধ শতাধিক শ্রমিকের মৃত্যুকে ‘মর্মস্পর্শী’ ঘটনা বলে উল্লেখ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যুরো অব ডেমোক্রেসি, হিউম্যান রাইটস অ্যান্ড লেবার।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের অধীন ওই ব্যুরোর পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, ফটক তালাবদ্ধ থাকায় অনেক শ্রমিক দরজার ভেতরে আটকা পড়েছিলেন, ফলে বাংলাদেশের ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনাটি এতটা ভয়াবহ রূপ ধারণ করে। যুক্তরাষ্ট্র মনে করে, বাংলাদেশ তথা বিশ্বব্যাপী সব নিয়োগকর্তাকেই তাদের কর্মীদের নিরাপদ ও স্বাস্থ্যকর কর্মপরিবেশ নিশ্চিত করা গুরুদায়িত্ব।

এদিকে পৃথক আরেক টুইট বার্তায় মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইস রূপগঞ্জের অগ্নিকাণ্ডে হতাহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি লিখেছেন, বাংলাদেশের একটি কারাখানায় অগ্নিকাণ্ডে একসঙ্গে ৫০ জনের অধিক শ্রমিকের মৃত্যুর খবরে আমরা খুবই কষ্ট পেয়েছি। ভিকটিমদের প্রতি আমাদের গভীর সমবেদনা রইল।

একইসঙ্গে এই মুখপাত্র আশা প্রকাশ করেন, মারাত্মক ওই অগ্নিকাণ্ডের ঘটনার এমন তদন্ত হবে যাতে এর পেছনের কারণ অনুসন্ধান করা ছাড়াও দায়ীদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসা যায়।তিনি এও লিখেন, আমি মনে করি- ভবিষ্যতে এ জাতীয় দুর্ঘটনা রোধে ওই অগ্নিকাণ্ডের ‘যথাযথ’ তদন্ত নিশ্চিত করা জরুরি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply